বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | EXCLUSIVE: পারমিতার 'গুপি শুট'-এ কলাকুশলীরা ৩ মাস সাসপেন্ড! আর কী পদক্ষেপ করল ফেডারেশন?

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ১২ : ০০


‘হেমা মালিনী’ ছবির পরিচালক পারমিতা মুন্সী গুপি শুট করেছিলেন। মঙ্গলবার ফেডারেশন এবং গিল্ডের যৌথ বৈঠকে প্রকাশ্যে সেই খবর। খবরে সিলমোহর দিয়েছেন পরিচালকের স্বামী সুদীপ ভট্টাচার্য। যিনি ইন্ডাস্ট্রিতে শিল্প নির্দেশক হিসেবে পরিচিত। একই কথা বলেছেন, প্রোডাকশন ম্যানেজারও। তিনি জানতে পেরেছিলেন বলেই শুটিংয়ের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছিলেন। ঘটনা প্রকাশ্যে আসায় ক্ষুব্ধ গিল্ডের সমস্ত বিভাগ। সদস্যরা এককাট্টা হয়ে এমন অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন। আজকাল ডট ইনকে ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস বলেছে, ‘‘আগের বৈঠকে সর্বসম্মতিক্রমে ঠিক হয়েছিল, যাঁরা এই ধরনের কাজের সঙ্গে জড়িত থাকবেন তাঁদের তিন মাস সাসপেন্ড করা হবে। এবারের বৈঠকেও সেই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পারমিতাদির শুটের সঙ্গে যে সমস্ত কলাকুশলী যুক্ত তাঁরা আগামী তিন মাস সাসপেন্ড হবেন।’’ 

স্বরূপ আরও জানান, গত সন্ধের বৈঠকে আরও অনেক ঘটনা প্রকাশ্যে আসে। যেমন, ‘হেমা মালিনী’ প্রথমে ছোট ছবি হওয়ার কথা ছিল। তারপর সেটি বড় ছবি হবে বলে ঠিক হয়। বিষয়টি সেভাবে কেউ জানতেন না। পরিচালনার পাশাপাশি ছবির প্রযোজকও পারমিতা। পাপিয়া রাও এই ছবিতে টাকা ঢেলেছেন। বিনিময়ে তিনি এই ছবিতে অন্যতম প্রধান চরিত্র ‘হেমা মালিনী’। পাশাপাশি, সাউথ সিটি আবাসনে এই মুহূর্তে শুটিং নিষিদ্ধ। কর্তৃপক্ষ আবাসিকদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছেন। কর্তৃপক্ষকে লুকিয়ে পাপিয়ার সহযোগিতায় পারমিতা সেখানে শুটের ব্যবস্থা করেন। কারণ, পাপিয়া ওই আবাসনের বাসিন্দা। ঘটনার সূত্রপাত তিন দিন আগে। পাপিয়া নিজের দায়িত্ব নিজের আবাসনের ভিতরে শুটের বন্দোবস্ত করে দেন। টিম নিয়ে ঢোকা যাবে না। তাই প্রোডাকশন ম্যানেজারকে পারমিতা কিছু কলাকুশলীর বন্দোবস্ত করে দিতে বলেন। তিনি রাজি না হলেই তখন নিজেই সেই দায়িত্ব নেন। বাছাই কিছু জনকে নিয়ে ক্যামেরায় শুটিং করেন। আগের দিন সবাইকে জানিয়েছিলেন, ছবির রাপ আপ পার্টি আছে।

গল্প আরও। এই ছবির কারণে নাকি একাধিক জনের থেকে টাকা নেওয়ার অভিযোগও উঠেছে পারমিতার বিরুদ্ধে। পরিচালককে তাঁর স্বামী গিল্ডের বিরুদ্ধাচারণ করতে নিষেধ করেছিলেন। তিনি শোনেননি। ফলে, ওই দিনের শুটে সুদীপ থাকেননি। পাশাপাশি, পারমিতা রাইটার গিল্ডের সদস্য। তিনি ছবি পরিচালনার আগে গিল্ডকেও সে কথা জানাননি। ফলে, গিল্ডও তাঁর উপরে ক্ষুব্ধ। ফেডারেশন সভাপতির কথায়, ‘‘পারমিতাদি প্রথমে বিষয়টি স্বীকার করতে চাননি। পরে নানা তথ্য প্রকাশ্যে আসতে স্বীকার করতে বাধ্য হন।’’ এই ধরনের অনৈতিক কাজের জন্য পরিচালকের বিরুদ্ধে কি কোনও পদক্ষেপ করছে ফেডারেশন? সভাপতি জানিয়েছেন, আগামী তিন মাস পারমিতাকেও গিল্ডের কেউ আর সহযোগিতা করবে না। তারপরেও তিনি যদি ছবির শুট নিজের মতো করে করে নিতে পারেন, সেটা তাঁর দায়িত্ব।

একই সঙ্গে প্রশ্নও তুলেছেন, ‘‘কড়া নিষেধ চালুর পরে দেব সাউথ সিটিতে শুটিংয়ের অনুরোধ জানিয়েছিলেন। আবাসন কর্তৃপক্ষ তাঁকেও অনুমতি দেয়নি। অথচ পাপিয়া নিজ দায়িত্বে কর্তৃপক্ষকে না জানিয়ে দিব্যি শুটিংয়ের ব্যবস্থা করে দিয়েছিলেন! আবাসন কর্তৃপক্ষ জানতে পেরে কলাকুশলীদের প্রশাসনের হাতে তুলে দিলে তার দায়িত্ব কে নিত?’’ বিষয়টি নিয়ে মতপ্রকাশ করেছেন রাইটার্স গিল্ডের সহ সভাপতি শিবাশিস বন্দ্যোপাধ্যায়ও। তিনি পারমিতার এই কাজে প্রচণ্ড ক্ষুব্ধ। বৈঠকে তিনি জানিয়েছেন, গিল্ডের তরফ থেকে কড়া পদক্ষেপ করা হবে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...

শাহরুখ-সলমন-আমির তাঁর 'ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর'! কেন এত বড় কথা বললেন 'তুম্বাড়'-এর‌ নায়ক?...

‘শয্যাসঙ্গী হতে চাই’ বললেন মহিলা, শুনে অভিভূত আমির! তারপর কী করলেন ‘মিঃ পারফেকশনিস্ট’? ...

আলাপ থেকে বন্ধুত্ব হয়েই জমাট প্রেম! অভিষেক-ঐশ্বর্যার বিচ্ছেদের জল্পনার মাঝেই ফিরে দেখা যাক সেইসব ঘটনা ...

Breaking: বাংলা ভুলে ওড়িয়া ভাষায় কথা বলছেন জয়িতা! নতুন রূপে ধরা দেবেন কোন ধারাবাহিকে?...

মন্দিরে পুজো দিতে গিয়ে ভয়ানক দুর্ঘটনার কবলে মধুমিতা! দুমড়ে মুচড়ে গেল গাড়ি, কেমন আছেন অভিনেত্রী?...



সোশ্যাল মিডিয়া



02 24